লন্ডনে তারেক-মওদুদ কয়েক দফা বৈঠক

হাওর বার্তা ডেস্কঃ যুক্তরাজ্য অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের সঙ্গে বৈঠক করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। প্রায় তিন সপ্তাহের সফর শেষে বৃহস্পতিবার দেশে ফিরেছেন মওদুদ। সফরে গিয়ে তারেক রহমানের সঙ্গে তিনি কয়েক দফা বৈঠক করেছেন বলে জানা গেছে।  তবে এবিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানাননি মওদুদ আহমেদ।

শনিবার সকালে ফোনে মওদুদ আহমদ জানান, লন্ডনে তিন সপ্তাহের সফরে দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের সঙ্গে তার কয়েক দফা বৈঠক হয়েছে। বৈঠকের বিষয়বস্তু সম্পর্কে জানতে চাইলে মৃদু হেসে তিনি বলেন, সেটি তো বলা যাবে না। বলে দিলেই তো সব শেষ।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার কারাবাস এবং তারেক রহমানকে নিয়ে রাজনৈতিক টানাপোড়েনের মধ্যে এ বৈঠক অতি গুরুত্বপূর্ণ বলে মনে করছেন বিএনপি নেতারা। লন্ডনে বিএনপির একাধিক সূত্র জানিয়েছে, লন্ডনে তারেক রহমানের সঙ্গে তিন থেকে চারবার দেখা করে দীর্ঘ আলাপ করেছেন মওদুদ আহমদ। তাদের একান্ত বৈঠকে ঘনিষ্ঠরা ছাড়া কেউই থাকতে পারেননি। এরই মধ্যে একদিন তারা নৈশভোজও করেছেন।

তারেক ও মওদুদের বৈঠক সম্পর্কে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এমএ মালেক বলেন, লন্ডনে তারেক রহমানের সঙ্গে ব্যারিস্টার মওদুদ আহমদ বৈঠক করেছেন। কিন্তু, তারা কী নিয়ে আলোচনা করেছেন, আমরা জানি না।  তাদের একান্ত বৈঠকে কেউ থাকার সুযোগ পাননি।

এদিকে বৈঠকের বিষয়ে কাউকে কিছু না জানালেও মওদুদ আহমেদ শিগগিরই বেগম জিয়ার সঙ্গে কারাগারে সাক্ষাত করবেন বলে জানা গেছে। হয়তো সেই সাক্ষাতেই ভারপ্রাপ্ত চেয়ারপারসনের বার্তা পৌঁছে দেবেন চেয়ারপারসনের কাছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর